ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

জাতীয়

৩১ আগস্ট থেকে চালু বরিশাল বঙ্গবন্ধু অডিটোরিয়াম

none | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
৩১ আগস্ট থেকে চালু বরিশাল বঙ্গবন্ধু অডিটোরিয়াম

বরিশাল: ৩১ আগস্ট শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতার মধ্য দিয়ে বরিশালে চালু হচ্ছে বঙ্গবন্ধু অডিটরিয়াম।

শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে বরিশালের ওয়ার্ড আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মহানগর আওয়ামী লীগের নেতাদের মতবিনিময় সভায় এ কথা জানান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।



ফেসবুকে লাইভে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ৩১ আগস্ট শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতার মধ্য দিয়ে বঙ্গবন্ধু অডিটরিয়ামে কার্যক্রম শুরু হবে। প্রতিবছর সিটি করপোরেশন এ আয়োজন করবে। তবে কোনো বাধ্যবাধকতা নেই। আর প্রতিযোগীতাটি সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজন করা হবে। প্রয়োজনে দুই দিনব্যাপী করা হোক। অডিটরিয়ামের এক-দোতলাটিতে অনেক বড় স্পেস রয়েছে, সেটি আমরা পরিষ্কার করে রেডি করছি।

তিনি বলেন, যে অবস্থায় বঙ্গবন্ধু অডিটোরিয়াম রয়েছে, সেই অবস্থাতেই ৩১ আগস্ট থেকে এটি চালু করে দেবো। সাংস্কৃতিক অঙ্গন বা যে কারণে এটি তৈরি হয়েছিলো।

মেয়র বলেন, প্রথমত বঙ্গবন্ধু অডিটোরিয়াম নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান ও বিগত মেয়রের গড়িমসি রয়েছে। তাই অডিটোরিয়ামটির নিমার্ণ কাজ অনেকদিন বন্ধ হয়ে পরিত্যাক্ত অবস্থায় ছিল। এছাড়া অডিটরিয়ামের জায়গা নির্ধারণও সঠিক হয়নি। তবুও আমরা মুজিববর্ষ উপলক্ষে বহুল প্রত্যাশিত অডিটোরিয়ামটি চালু করতে যাচ্ছি।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বরিশাল শহীদ মিনারের পাশেই বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ শুরু হয় ২০১৪ সালের ১৩ জানুয়ারি। ১৭ কোটি টাকা ব্যয়ে ২০১৫ সালের ১২ জানুয়ারি নির্মাণ কাজ শেষ করার কথা ছিল বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি)।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa