ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

শিশু উন্নয়ন কেন্দ্রে নিহত ৩: জড়িতদের শাস্তি চায় ব্লাস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
শিশু উন্নয়ন কেন্দ্রে নিহত ৩: জড়িতদের শাস্তি চায় ব্লাস্ট বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের লোগো

ঢাকা: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন শিশু নিহত হওয়ার ঘটনায় বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) গভীর উদ্বেগ প্রকাশ করেছে। পাশাপাশি নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়াসহ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার (১৪ আগস্ট) বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) উপ-পরিচালক (এডভোকেসি অ্যান্ড কমিউনিকেশন) হাবিবা আক্তারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৩ আগস্ট (বৃহস্পতিবার) যশোরে পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে সহিংসতায় খুলনার পারভেজ হাসান রাব্বি, বগুড়া শেরপুরের রাসেল ওরফে সুজন, বগুড়ার শিবগঞ্জের নাঈম হাসান নিহত হয়েছে এবং বহু আহত হয়েছে। নিহতদের পিটিয়ে হত্যা করা হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এতে আরও বলা হয়, এ ধরনের ঘটনা সংঘটিত হতে পারে কেন আগে থেকে তা আঁচ করতে পারেনি কর্তৃপক্ষ। বিশেষ করে এ বিষয়ে কারো অবহেলা আছে কিনা সে বিষয়গুলো নিয়ে যথাযথ তদন্তের দাবি জানাচ্ছেন ব্লাস্ট।

বিভিন্ন গণমাধ্যমে নির্যাতিত শিশুরা অভিযোগ করেছে শিশু উন্নয়ন কেন্দ্রের লোকজন তাদের নির্মমভাবে নির্যাতন করে। কোনো শিশুকে এ ধরনের নির্যাতন ও হত্যা সাংবিধানিক অধিকার ও বাংলাদেশে প্রচলিত আইনের সুস্পষ্ট লঙ্ঘন। তাই বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট নিহতদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানায়। পাশাপাশি এই ঘটনার সুষ্ঠু তদন্তসহ অভিযুক্ত ও জড়িতদের বিরুদ্ধে দ্রুত বিচার ও যথাযথ শাস্তি দেওয়ার জোর দাবি জানানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
পিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa