ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক বাকি খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।


শুক্রবার (১৪ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে বক্তারা এ দাবি জানান।

আইইবি’র উদ্যোগে আইইবি’র সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠানের সেমিনার কক্ষে স্বাস্থ্যবিধি মেনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন আইইবির প্রেসিডেন্ট ও ক্ষমতাসীন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।  

এছাড়া সভায় আরও উপস্থিত ছিলেন আইইবির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, ড. এম এম সিদ্দিক, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবির ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু প্রমুখ।
সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের পেছনে যে মাস্টারমাইন্ডরা রয়েছে তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে হবে। বঙ্গবন্ধুর বাকি খুনি যারা বিদেশে পালিয়ে আছেন তাদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করতে হবে। যদি জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাকি খুনিদের ফাঁসির রায় কার্যকর করা যায়, তাহলে জাতির জনকসহ ১৫ আগস্ট নিহত সব শহীদের আত্মা শান্তি পাবে।


বক্তারা আরও বলেন, আগস্ট মাস এলেই ষড়যন্ত্রকারীরা জেগে উঠে। সরকারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে। এ মহামারি করোনা ভাইরাসের মধ্যেও ষড়যন্ত্র থেমে নেই। আমাদের প্রকৌশলী সমাজ জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে আছে। কোনো ষড়যন্ত্রই যেন সফল হতে না পারে সেই জন্য দেশের প্রকৌশলী সমাজ বঙ্গবন্ধু কন্যার পাশে আছে, থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।