ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ঘটনায় তদন্ত কমিটি

যশোর: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তিন বন্দি কিশোর নিহত ও অন্তত ১৪ জন আহত হওয়ার ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সমাজসেবা অধিদপ্তর।

শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে প্রতিষ্ঠানটির মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এই কমিটি গঠন করা হয়।

আগামী তিন কর্মদিবসের মধ্যে সরেজমিন তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির দুই সদস্য হলেন- সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রতিষ্ঠান) যুগ্মসচিব সৈয়দ মো. নূরুল বাসির ও সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রতিষ্ঠান-২) এমএম মাহমুদুল্লাহ।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, সরেজমিনে শিশু উন্নয়ন কেন্দ্র পরিদর্শন করে এ ঘটনার নেপথ্য সব সূত্র উদঘাটন করতে হবে। এ ঘটনার সঙ্গে শিশু উন্নয়ন কেন্দ্রের কোনো কর্মকর্তা, কর্মচারীর প্রত্যেক্ষ, পরোক্ষ সংশ্লিষ্টতা বা সম্পৃক্ততা আছে কি না যাচাই করতে হবে। তাৎক্ষণিকভাবে কেন্দ্রে অবস্থানরত নিরাপত্তাকর্মীদের ভূমিকা কি ছিল তা যাচাই করতে হবে। তত্ত্বাবধায়ক ও অন্যান্য কর্মচারীদের দায়িত্ব পালনে কোনরূপ উদাসিনতা, অবহেলা, গাফিলতি ও ব্যর্থতা ছিল কিনা তা যাচাই করতে হবে। এছাড়া উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয়ের কোনরূপ ব্যর্থতা ছিল কিনা তাও যাচাই করতে হবে। এ বিষয়গুলো ছাড়া অন্যকোন বিষয় তদন্ত কমিটির দৃষ্টিগোচর হলে সেই বিষয়েও তদন্ত প্রতিবেদনে উল্লেখ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।