ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোয়াংছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
রোয়াংছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উন্মোচন। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এ প্রতিকৃতি উন্মোচন করেন।

এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বাঙালি জাতিকে হৃদয় নিংড়ানো ভালোবাসার মাধ্যমে সবকিছু উজাড় করে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ দেশের মানুষের সঙ্গে ছিল তার অবিনশ্বর আত্মার বন্ধন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের পরও এ বন্ধন ছিন্ন হয়নি। সোনার বাংলা গড়তে তিনি যে সুদূর প্রসারী কর্মযজ্ঞের সূচনা করেছিলেন, এর মাধ্যমে বাঙালির হৃদয়পটে চিরস্মরণীয় হয়ে আছেন এ মহান নেতা।  


এর আগে তিনি দোয়া ও মোনাজাতে অংশ নেন। পরে প্রতিকৃতি উম্মোচন করে তাতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন।


এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবদুল্যাহ আল জাবেদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন  মোহাম্মদ ইয়াছির আরাফাত, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র রোয়াংছড়ি উপজেলা প্রকৌশলী মো. ইফরাত বিন মুনীর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বনাথ তংচঙ্গ্যাসহ উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র রোয়াংছড়ি উপজেলা প্রকৌশলী মো. ইফরাত বিন মুনীর বাংলানিউজকে জানান, উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রোয়াংছড়ি কার্যালয়ের বাস্তবায়নে উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রায় ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করা হয়েছে।  

তিনি আরো জানান, প্রায় ৫৮ লাখ ৬ হাজার ৪৮৭ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিশাল পরিসরে মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণের কাজ চলমান রয়েছে এবং নির্মাণকাজ শেষ হলে তা জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।