ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি  ছবি: শাকিল

ঢাকা: অনতিবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু একাডেমি। একই সঙ্গে আওয়ামী লীগ থেকে হাইব্রিডদের চিহ্নিত করে দল বের করে দেওয়ারও দাবি জানিয়েছে সংগঠনটি।

 

শুক্রবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ৭৫ এর ১৫ আগস্টের খুনিদের বিদেশ থেকে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করার দাবিতে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।  

বঙ্গবন্ধু একাডেমীর ভারপ্রাপ্ত সভাপতি ছাব্বির আহমেদ রনি, উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমেদ, এমএ করিম, ছাত্রনেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, রামপুরা যুবলীগের সভাপতি কাজী মোশারফ হোসেনসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে। ১৫ আগস্ট দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করে যাচ্ছে। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের আংশিক রায় কার্যকর হয়েছে। বাকি খুনিরা এখনো পলাতক। তারা বিদেশে পালিয়ে আছেন। কিন্তু যখন ১৫ আগস্ট আসে তখন সোচ্চার হই এই হত্যাকাণ্ডের বিচারের রায় কার্যকরের জন্য। আগস্ট মাস গেলে আমরা ভুলে যাই।  

‘যে সব দেশ বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে যাচ্ছেন আমরা আশা করবো সরকার যেন ইন্টারপোলের মাধ্যমে দেশে এনে দণ্ডাদেশ কার্যকর করে। একই সঙ্গে বাঙালি জাতিকে কলঙ্কমুক্ত করা হোক আমরা এই আশা বা প্রত্যাশা করছি।  

মানববন্ধনে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনটি দাবি জানান। দাবিগুলো হলো- ১. বঙ্গবন্ধুর খুনের বিচারের রায় কার্যকর করতে হবে ২. আওয়ামী লীগের সব ত্যাগী ও দুঃসময়ের নেতাদের সক্রিয় করতে হবে। ৩. আওয়ামী লীগ থেকে হাইব্রিডদের চিহ্নিত করে দল বের করে দিতে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa