ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

শোক দিবসে শ্রদ্ধা জানাতে প্রস্তুত রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
শোক দিবসে শ্রদ্ধা জানাতে প্রস্তুত রাসিক রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)

রাজশাহী: জাতির জনক ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে এবার ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এরই মধ্যে শোক দিবসের ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে নগরভবনে।

এছাড়া ১৫ আগস্ট স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ যথাযথ মর্যাদায় পালনে রাজশাহী সিটি করপোরেশন বিভিন্ন কর্মসূচির গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশুক জানান, ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগর ভবন ও সকল ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হবে। সকাল ১০টায় নগর ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সিটি মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় বাদ জোহর নগর ভবন মসজিদ ও সোনাদিঘী জামে মসজিদসহ সকল জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া সুবিধাজনক সময়ে অন্যান্য ধর্মাবলম্বীদের স্ব-স্ব উপাসনালয় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। কর্মসূচির মধ্যে আরো রয়েছে মাসব্যাপী কালো ব্যাজ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত কোটপিন ধারণ এবং নগরভবন ও প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ব্যানার প্রদর্শন।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa