ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু গার্ড অব অনারের মাধ্যমে মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টুর প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়, ছবি: বাংলানিউজ

রাঙামাটি: চিরনিদ্রায় শায়িত হলেন রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু।  

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে জেলার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা মিশন হাসপাতাল এলাকায় তাকে সমাধিস্থ করা হয়।

এর আগে বুধবার (১২ আগস্ট) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

বৃহস্পতিবার সকালে উপজেলা শহীদ মিনার চত্বরে বীর এ মুক্তিযোদ্ধার প্রতি যথাযথ সম্মান জানিয়ে রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়।

তার পারিবারিক সূত্র জানায়, তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস রোগে ভুগছিলেন।  বুধবার তার শরীর অত্যন্ত খারাপ হলে তাকে স্থানীয় চন্দ্রঘোনা মিশন হাসপতালে ভর্তি করানো হয়। এরপর ওই দিনই সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  

তিনি ১৯৭১ এ ১ নম্বর সেক্টরের অধীনে দেশের জন্য যুদ্ধ করেছেন। তিনি  রাঙামাটি স্থানীয় সরকার পরিষদের (বর্তমান জেলা পরিষদ) সদস্যসহ নানা সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

শেষ বিদায় বেলায় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, ডেপুটি কমান্ডার ইসরাফিল হোসেন, চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং, ১ নম্বর চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বীর এ মুক্তিযোদ্ধার প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।