ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ ৭২ টন পোস্তদানা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ ৭২ টন পোস্তদানা জব্দ জব্দ করা পোস্তদানা, ছবি: বাংলানিউজ

বাগেরহাট: মোংলা সমুদ্র বন্দরে আমদানি নিষিদ্ধ ৭২ টন পোস্তদানা জব্দ করেছে মোংলা কাস্টমস হাউস।  
বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের দুই নম্বর ইয়ার্ডে অভিযান চালিয়ে চার কন্টেইনার পোস্তদানা জব্দ করা হয়।

 

এসময় মোংলা কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার সামছুল আরেফিন, মোলা বন্দরের চিফ সিকিউরিটি অফিসার বিএম নুর মোহাম্মাদ, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত হোসেন লিটন, শিপিং এজেন্টের প্রতিনিধি মেহেদীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

৯ আগস্ট সিঙ্গাপুর থেকে আসা সানজারজিও নামক একটি বাণিজ্যিক জাহাজে এ কন্টেইনারগুলো আসে। ঢাকার শোয়ারী ঘাটের মেসার্স তাজ ট্রেডার্স ও ইসলামপুরের মেসার্স আয়শা ট্রেডার্স নামে দু’টি প্রতিষ্ঠান টেনিসবল ও ফোম স্প্রে ঘোষণা দিয়ে প্রতারণার মাধ্যমে আমদানি নিষিদ্ধ এ পোস্তদানা বন্দরে আনে।

মোংলা কাস্টমস হাইসের সহকারী কমিশনার আব্দুল হামিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে চারটি কন্টেইনারে পোস্তদানা রয়েছে। কাস্টমস হাউসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, বন্দর কর্তৃপক্ষের প্রতিনিধি, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি ও শিপিং এজেন্টের প্রতিনিধির সামনে এসব কন্টেইনার খোলা হয়। কন্টেইনার খুলে দেখা যায়, আমদানি নিষিদ্ধ পোস্তদানা রয়েছে। পরে কন্টেইনারগুলো সিলগালা করা হয়েছে। প্রতিটি কন্টেইনারে আনুমানিক ১৮ টন করে মোট ৭২ টন পোস্তদানা রয়েছে।  

পোস্তদানার সঠিক পরিমাণ ও দাম নির্ধারণ করে আগামী সপ্তাহের শুরুতেই আমদানিকারকদের বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসআই 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।