ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

এখনো ধরা পড়েননি জেল থেকে পালানো কয়েদি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এখনো ধরা পড়েননি জেল থেকে পালানো কয়েদি কাশিমপুর কারাগার/ ছবি: সংগৃহীত

ঢাকা: গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নিখোঁজ কয়েদির এখনো সন্ধান পায়নি কর্তৃপক্ষ। ৬ দিন পার হয়ে যাওয়ার পরও তদন্ত কমিটি বলছে, যত দ্রুত সম্ভব রিপোর্ট দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলের দিকে এই বিষয়ে কথা হয় আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশার সঙ্গে।

তিনি বলেন, নিখোঁজ কয়েদির সন্ধান এখনো পাওয়া যায়নি। কাশিমপুর থেকে কয়েদি নিখোঁজ হওয়ার পরপরই তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছিল। তদন্ত কমিটিতে সদস্য সংখ্যা এখন বেড়ে হয়েছে পাঁচ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একজন গাজীপুর জেলা প্রশাসন থেকে আরও একজন যুক্ত হয়েছেন।

‘প্রথম তিন সদস্যের তদন্ত কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছিল ৩ কার্যদিবসে রিপোর্ট জমা দেওয়ার জন্য। কিন্তু নতুন করে আরও দুইজন তদন্ত কমিটিতে যুক্ত হয়েছে। এখন যত দ্রুত সম্ভব তদন্ত কমিটি রিপোর্ট দেবে। ’

রিপোর্ট অনুযায়ী কারও বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে ঘটনার পরের দিনই দায়িত্ব অবহেলার কারণে বেশ কয়েকজন কারারক্ষীর বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছে কারা কর্তৃপক্ষ।

৬ আগস্ট সন্ধ্যায় কারাগারের ভেতরে আসামি গণনার সময় কয়েদি আবু বকরকে পাওয়া যায়নি। এরপর রাতভর খোঁজার পরও মেলেনি ওই কয়েদির সন্ধান।

শুক্রবার (৭ আগস্ট) কারা মহাপরিদর্শক বলেছিলেন, আবু বকরের খোঁজ না মেলায় সারারাত কারাগারের ভেতরে তন্নতন্ন করে খোঁজা হয়েছে। সকালে চিরুনি সার্চ দিয়েও আসামিকে না পাওয়ায় পুলিশকে জানানো হয়। এ কয়েদি এর আগেও একবার নিখোঁজ হয়েছিলেন। পরে সেপটিক ট্যাংকের ভেতরে তাকে পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এজেডএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।