ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে এক টন পলিথিন জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
গাজীপুরে এক টন পলিথিন জব্দ গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী বাজার এলাকায় অভিযান চালিয়ে প্রায় এক টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক-উর রহমান।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক শেখ মোজাহীদ জানান, কোনাবাড়ী বাজার এলাকায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান পরিচালিত হয়। অভিযানে ৭টি দোকান থেকে নিষিদ্ধ ঘোষিত প্রায় এক টন পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

এ সময় ভাই ভাই ভ্যারাইটিজ স্টোরের মালিক মো. শাহিনকে ২০ হাজার টাকা, মামুন স্টোরের মালিক মো. নয়নকে ৫ হাজার টাকা ও মেসার্স মীম প্যাকেজিংয়ের দোকান মালিক মো. মিজানুর রহমান মুন্সিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে পলিথিন শপিং ব্যাগ ব্যবসায়ী রাজু আহমেদ, কামরুল, মো. হাফিজ খান ও সেলিম মিয়া পালিয়ে যান।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মমিন ভূঁইয়া, পরিদর্শক শেখ মোজাহীদ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০ 
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad