ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল বিভাগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
বরিশাল বিভাগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন প্রতীকী ছবি

বরিশাল: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশাল বিভাগের সব জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে জুম কনফারেন্সের মাধ্যমে বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার এ কর্মসূচির উদ্বোধন করেন।

আগস্ট মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার বলেন, ‘শুধু বৃক্ষরোপন করলেই হবে না, বৃক্ষের পরিচর্যাও করতে হবে। তাই সবার উচিত লাগানো বৃক্ষগুলোর নিয়মিত পরিচর্যা করা। ’

কনফারেন্সে অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবদুর রাজ্জাক এবং অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহসহ বিভাগীয় পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বিভাগের ছয় জেলা প্রশাসক, সব উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, এনজিও, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি এবং গণমাধ্যমকর্মীরা জুম কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

কনফারেন্স শেষে বিভাগীয় কমিশনার কার্যালয় চত্বরে গাছের চারা রোপণ করে আনুষ্ঠানিকভাবে বরিশাল বিভাগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন অমিতাভ সরকার।

বৃহস্পতিবার পুরো বিভাগে বিভিন্ন ধরনের ৩৫ হাজার গাছের চারা রোপণ করা হয়। এ কর্মসূচির আওতায় আগস্ট মাসজুড়ে বরিশাল বিভাগে ফলদ, বনজ ও ওষুধি গাছের ৩ লাখ চারা রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ