ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭২ স্থাপনায় এডিসের লার্ভা, লক্ষাধিক টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
৭২ স্থাপনায় এডিসের লার্ভা, লক্ষাধিক টাকা জরিমানা এডিস মশার প্রজননস্থলে কীটনাশক ছিটানো হচ্ছে

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চলতি মাসে পঞ্চম দিনের মতো চিরুনি অভিযান অব্যাহত রাখে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।  

বৃহস্পতিবার (১৩ আগস্ট) ৭২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়।

এতে পৃথক ১৪টি মামলায় এক লাখ ১৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।  

এদিন ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে এ অভিযান পরিচালিত হয়। এসময় মোট ১২ হাজার ৯৯৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে ৭২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া সাত হাজার ৯৩৪টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে ১৪টি মামলায় মোট এক লাখ ১৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।  

গত ৮ আগস্ট থেকে ১০ দিনব্যাপী শুরু হওয়া চিরুনি অভিযানে এখন পর্যন্ত মোট ৬৫ হাজার ৮৬৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। এতে মোট ৩৫৬টিতে এডিসের লার্ভা পাওয়া যায়। এ পর্যন্ত মোট চার লাখ ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সব এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হচ্ছে বলে জানায় হয় সিটি করপোরেশনের পক্ষ থেকে।  

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ