ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনার ট্রিপল মার্ডার: জড়িতদের গ্রেফতারের দাবিতে আল্টিমেটাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
খুলনার ট্রিপল মার্ডার: জড়িতদের গ্রেফতারের দাবিতে আল্টিমেটাম সংবাদ সম্মেলন/ ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা মহানগরীর খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামের ট্রিপল মার্ডারের ঘটনায় অভিযুক্ত শেখ জাকারিয়াসহ অন্য আসামিদের এক সপ্তাহের মধ্যে গ্রেফতারের জন্য আল্টিমেটাম দিয়েছেন এলাকাবাসী। এর মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এমন হুঁশিয়ারি দেন এলাকাবাসী। এর আগে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন মশিয়ালী গ্রামের বাসিন্দারা।

একই দাবিতে শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে এলাকায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করার কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতদের পরিবারের পক্ষে মাসুম বিল্লাহ।

তিনি মশিয়ালীর ট্রিপল হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত শেখ জাকারিয়া, মিল্টন, জাফরিন, কবির, জিহাদ, জাহাঙ্গীর, মিঠু পারভেজ, আলমগীর মোরাদসহ সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

১৬ জুলাই রাতে নগরীর খানজাহান আলী থানার মশিয়ালীতে প্রভাবশালী জাকারিয়া-জাফরিনদের গুলিতে গ্রামের নজরুল ইসলাম, গোলাম রসুল ও সাইফুল ইসলাম নিহত হয়। এসময় গুলিবিদ্ধ হয় আরও ১০ জন। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী জাকারিয়ার আত্মীয় জিহাদ নামে এক যুবককে পিটিয়ে হত্যা করে ও জাকারিয়াদের বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়।

পরে নিহত মো. সাইফুল ইসলামের পিতা মো. শহিদুল ইসলাম বাদী হয়ে খানজাহান আলী থানায় ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫-১৬ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- মশিয়ালী গ্রামের মো. মিল্টন শেখ (৪৫), মো. জাকারিয়া শেখ (৩৭), মো. জাফরিন শেখ (৩২) ও মো. কবির শেখ (৫০), একই এলাকার মো. রাজু শেখ (২৮), মো. আশিক (২২), মো. জুয়েল শেখ (৪০), মো. আলমগীর শেখ (৩৮), মো. জাহাঙ্গীর শেখ (৩৫) ও মো. মুরাদ শেখ (৩২), মো. আরিফ (৩৩), মো. হাসান (২০), মো. রবিন (২০),  মো. বাবু (২০),  মো. রহিম আকুঞ্জি (২২),  মো. তৌহিদ আকুঞ্জি (২২), মো. মিঠু শেখ (৩৩), মো. আজিম শেখ (৩৫), মো. নাজমুল শেখ (২২), মো. আরমান শেখ (২০),  মো. মনিরুল (২৭) ও মো. নুর ইসলাম (২০)।

মামলাটিতে এ পর্যন্ত পাঁচজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শেখ জাকারিয়ার বাড়ির সংলগ্ন এলাকা থেকে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। যদিও হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত আসামি শেখ জাকারিয়া ও তার ভাই মিল্টনকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমআরএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad