ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপিটুনিতে ইয়াবা কারবারীর মৃত্যু, ওসি সাময়িক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
গণপিটুনিতে ইয়াবা কারবারীর মৃত্যু, ওসি সাময়িক বরখাস্ত ওসি সৈয়দ মো. শাহজাহান কবির

কক্সবাজার: কক্সবাজারের খরুলিয়া বাজার এলাকায় গণপিটুনির পর সদর মডেল থানা পুলিশের হাতে আটক এক ইয়াবা কারবারীর মৃত্যুর ঘটনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রোববার (১০ আগস্ট) রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নবী হোসেন (৩৮) নামের এই ইয়াবা কারবারীর মৃত্যু হয়।

পুলিশ জানায়, সোমবার (১০ আগস্ট) দুপুরে খরুলিয়া বাজার এলাকায় ইয়াবা বিক্রির সময় স্থানীয় জনতা নবী হোসেনকে আটক করার চেষ্টা করে। এ সময় নবী হোসেন লোকজনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি জখম করে। এতে স্থানীয সাহাব উদ্দিন নামের এক টমটম চালকসহ কয়েকজন আহত হন।

ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় লোকজন ধাওয়া করে তাকে ধরে গণপিটুনি দেয়। এসময় তার শরীর তল্লাশি করে ধারালো অস্ত্র (ছুরি), নগদ এক লাখ ২৮ হাজার টাকা এবং ১৩ পিস ইয়াবা উদ্ধার করে স্থানীয়রা। এরপর তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) খায়রুজ্জামান বাংলানিউজকে জানান, ওইদিন ইয়াবা ব্যবসায়ীকে আটক এবং গণধোলাই দেওয়ার খবর পেয়ে পুলিশ আহত অবস্থায় তাকে উদ্ধার করে। এরপর তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। সকালে তিনি অসুস্থবোধ করলে সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ একাধিক মামলা রয়েছে বলেও এসময় জানান তিনি।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন বাংলানিউজকে জানান, ইয়াবা কারবারীর মৃত্যুর ঘটনায় কক্সবাজার সদর থানার ওসি সৈয়দ মো. শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এসবি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।