ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, অবশেষে আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, অবশেষে আটক  সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, অবশেষে আটক 

যশোর: যশোরে সেনা কর্মকর্তা পরিচয়ে প্রেমের সম্পর্ক গড়ে প্রতরণার অভিযোগে আশিকুর রহমান রাব্বি (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (১১ আগস্ট) ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি এইচপি ব্রান্ডের কোরআই-৫ ল্যাপটপ উদ্ধার করা হয়।

আটক আশিকুর রহমান রাব্বি ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ছয়খাদা গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে।

পিবিআই যশোরের এসপি রেশমা শারমিন জানান, গত ১০ আগস্ট কোতোয়ালি মডেল থানার রুজু করা একটি মামলার (নম্বর ২৫) সূত্র ধরে রাব্বিকে গ্রেফতার করা হয়। ওই মামলার বাদী মোছা. হামিদা খাতুন (২১) নামে এক যুবতী অভিযোগ করেন, মোবাইল ফোনের মেসেঞ্জারের মাধ্যমে তাদের দু’জনের পরিচয় ও প্রেম হয়। পরিচয়কালে রাব্বি নিজেকে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দেন। বেশ কিছুদিন পর পারিবারিক সমস্যার কথা বলে রাব্বি প্রতারণার মাধ্যমে ওই তরুণীর কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা নেন। এমনকি তার অফিসে ব্যবহৃত ল্যাপটপটিও কৌশলে হাতিয়ে নেন। এক মাসের মধ্যে টাকা ও ল্যাপটপ ফেরত দেওয়ার কথা থাকলেও রাব্বি তা দেননি। যোগাযোগ করলে উল্টো তিনি হামিদাকে গালিগালাজ করেন।  

মামলাটি পিবিআই স্ব-উদ্যোগে তদন্তের দায়িত্ব নেয়। তদন্তভার অর্পণ করা হয় পিবিআইয়ের এসআই রেজোয়ানের ওপর। তিনি ফোর্স নিয়ে অভিযান চালিয়ে রাব্বিকে গ্রেফতার করেন।  

পিবিআইয়ের এসপি আরও বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাব্বি তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ স্বীকার করেছেন। শুধু তা-ই নয়, এই যুবক সেনাবাহিনীর পোশাক পরে ছবি তুলে নিজের প্রকৃত পরিচয় গোপন করে প্রতারণা করে আসছিলেন। একই কায়দায় তিনি আরও তরুণীদের কাছ থেকে টাকাপয়সা হাতিয়ে নিয়েছেন বলেও স্বীকার করেন।

গ্রেফতার রাব্বিকে আজ আদালতে সোপর্দ করে পিবিআই। সেখানে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান পিবিআইয়ের এসপি রেশমা শারমিন।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
ইউজি/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad