ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

শোককে শক্তিতে রূপান্তর করে আরও ভালো সেবা দিতে: ভূমি সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
শোককে শক্তিতে রূপান্তর করে আরও ভালো সেবা দিতে: ভূমি সচিব সুরক্ষা সামগ্রী বিতরণ করছেন ভূমি সচিব মো. মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী, ছবি: বাংলানিউজ

ঢাকা: ভূমি সচিব মো. মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকীর এ মাসের শোককে শক্তিতে রূপান্তর করতে হবে। তার আদর্শকে বুকে ধারণ করে আমাদের আরও ভালোভাবে কাজ করতে হবে।

সেবা দিতে হবে।

সোমবার (১০ আগস্ট) ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে মাস্কসহ সাধারণ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এই বিতরণ অনুষ্ঠানে ভূমি সচিব এ কথা বলেন।

ভূমি সচিব কর্মচারীদের বঙ্গবন্ধুর অমর অনুশাসন স্মরণ করিয়ে দিয়ে বলেন, আমরা যারা সরকারি চাকরি করি, তাদের উদ্দেশে বঙ্গবন্ধু বলেছেন, ‘সমস্ত সরকারি কর্মচারীকেই আমি অনুরোধ করি, যাদের অর্থে আমাদের সংসার চলে, তাদের সেবা করুন। যাদের জন্য, যাদের অর্থে আজকে আমরা চলছি, তাদের যাতে কষ্ট না হয়, তার দিকে খেয়াল রাখুন’।

সচিব বলেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নেতৃত্বে ভূমি মন্ত্রণালয়ে একটি গুণগত উত্তরণ ঘটেছে। আমরা জাতিসংঘ পুরস্কার পেয়েছি। ভালো কাজের মাধ্যমে আমাদের এ স্বীকৃতি ধরে রাখতে হবে এবং বর্তমান পরিস্থিতি থেকে আরও উত্তরণ করতে হবে।

ভূমি সচিব সবাইকে করোনা ভাইরাস স্বাস্থ্যবিধি মেনে সরকারি বিধি মোতাবেক অফিস করার পরামর্শ দেন। একইসঙ্গে নির্দেশনা অনুযায়ী অসুস্থ ও সন্তান সম্ভাবাদের অফিসে আসার প্রয়োজন নেই বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০ 
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa