ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

জাতীয়

কানাডার ভলান্টিয়ার অ্যাওয়ার্ডে ভূষিত বাংলাদেশের সাদিয়া রহমান

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
কানাডার ভলান্টিয়ার অ্যাওয়ার্ডে ভূষিত বাংলাদেশের সাদিয়া রহমান সাদিয়া রহমান স্বাতী, ফাইল ফটো

ঢাকা: স্বেচ্ছাসেবী কাজে কমিউনিটি লিডার হিসেবে কানাডার ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের সাদিয়া রহমান স্বাতী।

সম্প্রতি ইমিগ্রেশন অ্যান্ড সেটেলমেন্ট টিমের পক্ষ থেকে তিনি এই সম্মাননার জন্য মনোনীত হন।

কানাডার পরিবার-শিশু ও সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী আহমেদ হুসেইন এ পুরষ্কারের জন্য মনোনীত চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

সাদিয়া রহমান বর্তমানে কানাডার সাসকাচুয়ান প্রভিন্সের স্থায়ী বাসিন্দা। তিনি ইমিগ্রেশন অ্যান্ড সেটেলমেন্ট প্ল্যাটফর্মে শুরু থেকেই নিজের কাজের মাধ্যমে কানাডার ইমিগ্রেশনের ব্যাপারে মানুষকে তথ্যগত সাহায্য করেছেন এবং নতুন অভিবাসীদের সেটেলমেন্ট নিয়েও পথ প্রদর্শক হিসেবে কাজ করেছেন।

স্বেচ্ছাসেবী কাজের জন্য প্রতিবছর কানাডার পাঁচটি রিজিওন থেকে একজন করে প্রার্থী চারটি ক্যাটাগরিতে রিজিওনাল অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন। কমিউনিটি লিডার, ইমার্জিং লিডার, বিজনেস লিডার এবং সোশ্যাল ইনোভেটর বিভাগের মধ্যে সাদিয়া রহমান কানাডার প্রেইরি প্রভিন্স রিজিওন (অ্যালবার্টা, সাসকাচুয়ান এবং ম্যানিটোবা) থেকে কমিউনিটি লিডার ক্যাটাগরিতে সম্মানজনক এই পুরস্কারে ভূষিত হয়েছেন।

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ বছর সম্মাননা দেওয়া অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। তবে আগামী বছর কানাডার রাজধানী অটোয়াতে এই সম্মাননা সাদিয়া রহমানের হাতে তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa