ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

শিমুলিয়ায় রো রো ফেরিঘাট চালু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
শিমুলিয়ায় রো রো ফেরিঘাট চালু  রো রো ফেরিঘাট চালু। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: পদ্মা নদীর ভাঙনে বিলীন হয়ে যাওয়া মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটের ৩ নম্বর রো রো ফেরিঘাট স্থাপন করা হয়েছে। ১২ দিন বন্ধ থাকার পর ফেরিঘাটটি পরীক্ষামূলকভাবে চালু হয়।

 

সোমবার (১০ আগস্ট) সকাল ১১টায় ৩ নম্বর ঘাট থেকে এনায়েতপুরী নামে রো রো ফেরি হালকা যানবাহন ও যাত্রী নিয়ে কাঁঠালবাড়ির উদ্দেশে রওনা হয়। শিমুলিয়ায় বর্তমানে ৩টি ফেরিঘাট চালু আছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, পরীক্ষামূলকভাবে তিন নম্বর ফেরিঘাটটি চালু হয়েছে। এনায়েতপুরী ফেরিটি যাত্রীবাহী বাস চারটি, দুইটি ট্রাক এবং ১০-১২টি ছোট গাড়ি নিয়ে কাঁঠালবাড়ী ঘাটের দিকে ছেড়ে গেছে। দুইটি বড় ফেরি ও একটি ছোট ফেরি এই ঘাট দিয়ে চলাচল করতে পারে। ঘাট স্বল্পতার জন্য ফেরিঘাটটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। আনুষঙ্গিক কিছু কাজ করা এখনো বাকি আছে ফেরিঘাটটির।  
বিআইডাব্লিউটিএর উপ-সহকারী প্রকৌশলী হারিফ আহম্মেদ জানান, পদ্মায় বিলীন হয়ে যাওয়া দুইটি ফেরিঘাটের মধ্যবর্তী স্থানে রো রো ফেরিঘাটটি স্থাপন করা হয়েছে। এ পর্যন্ত ২০ হাজার জিও ব্যাগ ফেলা হয়েছে। ভাঙনকবলিত এলাকায় জিও ব্যাগ ফেলা অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa