ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

ব্র্যাকের করোনার নমুনা সংগ্রহ বুথ চালু থাকবে ৩১ ডিসেম্বর পর্যন্ত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
ব্র্যাকের করোনার নমুনা সংগ্রহ বুথ চালু থাকবে ৩১ ডিসেম্বর পর্যন্ত  ব্র্যাকের বুথে নিয়মিত নমুনা সংগ্রহ করা হচ্ছে

ঢাকা: গত ৮ আগস্ট বিভিন্ন পত্রিকায় খবর এসেছে রাজধানীতে করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) নমুনা সংগ্রহের জন্য ব্র্যাকের স্থাপন করা ৩৮টি বুথ বন্ধ হয়ে যাচ্ছে। খবরটি ছাপা হয় স্বাস্থ্য অধিদপ্তরকে লেখা ব্র্যাকের একটি চিঠির ভিত্তিতে।

যেখানে সংস্থাটি জানিয়েছিল ৩১ আগস্টের পর এ বুথগুলো চালু রাখা তাদের পক্ষে সম্ভব হবে না।

গত ছয় মাস ধরে ভাইরাস সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে সহায়তা করতে সারা দেশে ৯৭টি বুথ পরিচালনা করা আসছে ব্র্যাক। এ বুথগুলো ব্র্যাকের নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে। কিন্তু এ খাতে তহবিল সংকটের কারণে রাজধানীর ৪০টি বুথ ৩১ আগস্টের পর থেকে নতুন আর্থিক সহায়তা ছাড়া আর চালানো সম্ভব হবে না বলে ঈদের আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে লিখিতভাবে জানিয়েছিল ব্র্যাক।

একই সময়ে ব্র্যাক তার দাতা সংস্থা এবং অংশীজনদের সঙ্গে এ ব্যাপারে তহবিল সংগ্রহের জন্য যোগযোগ করে যাচ্ছিল। অতি সম্প্রতি ব্র্যাক গ্লোবাল ফান্ডের কাছ থেকে একটি তহবিল পেয়েছে, যা সংস্থাটিকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর বুথগুলো চালিয়ে যেতে সহায়তা করবে। পরিবর্তিত পরিস্থিতিতে সর্বশেষ এ বিবরণ আরেকটি চিঠি মারফত স্বাস্থ্য অধিদপ্তরকে জানানোর সিদ্ধান্ত নেয় ব্র্যাক, যা সোমবার (১০ আগস্ট) পাঠানোর কথা ছিল। কিন্তু এ চিঠি পাঠানোর আগেই সংবাদটি প্রকাশ হয়েছে।  

ব্র্যাক এ মর্মে সবাইকে আশ্বস্ত করতে চায়, দেশবাসীর সংকটকালে সরকার ও জনগণের পাশে থেকে সব সময় ইতিবাচক ভূমিকা পালন করতে সংস্থাটি প্রতিজ্ঞাবদ্ধ। এ মহামারিতেও ব্র্যাক তার সর্বোচ্চ সক্ষমতা কাজে লাগিয়ে এবং দাতা ও অংশীজনদের সহায়তায় অগ্রণী ভূমিকা পালন করে যাবে ব্র্যাক।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa