ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

জাতীয়

বকশিশ না পেয়ে অক্সিজেন মাস্ক খুলে নেওয়ায় শিশুর মৃত্যুর অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
বকশিশ না পেয়ে অক্সিজেন মাস্ক খুলে নেওয়ায় শিশুর মৃত্যুর অভিযোগ  মৃত শিশুর স্বজনের আহাজারি। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: বকশিশ না দেওয়ায় গাইবান্ধা সদর হাসপাতালে চিকিৎসাধীন আব্দুর রহমান নামে এক মাস বয়সী একটি শিশুর অক্সিজেন মাস্ক খুলে ফেলায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শিশু বিভাগের কনসালট্যান্ট ডা. খায়রুন নাহারকে আহ্বায়ক করে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

সোমবার (১০ আগস্ট) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নবিউর রহমান।  

তিনি জানান, তদন্ত কমিটি সোমবার (১০ আগস্ট) থেকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে তাদের রিপোর্ট পেশ করবে।
 
তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- সদস্য সচিব, আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. হারুন অর রশিদ ও সদস্য ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার (ইএমও) ডা. সুমন কুমার প্রামাণিক।

এর আগে গত শনিবার (৮ আগস্ট) বকশিশ না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে ফেলায় গাইবান্ধা সদর হাসপাতালে আবদুর রহমান নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তার স্বজনরা।  

শিশুটির বাবা মোশারফ হোসেনের অভিযোগ, শনিবার দুপুরে শিশুটিকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির শ্বাসকষ্ট হওয়ায় কিছুক্ষণ পর তাকে অক্সিজেন দেওয়া হয়। এ সময় দায়িত্বরত নার্স ও আয়ারা শিশুটির বাবার কাছে বকশিস দাবি করেন। নামাজের সময় হওয়ায় তিনি নামাজ পড়তে গেলে তারা অক্সিজেন মাস্ক খুলে দেয়। এর কিছুক্ষণ পর শিশুটির মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ১০ আগস্ট, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa