ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

আলাউদ্দিন আলীর মৃত্যুতে বিএনপি মহাসচিবের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
আলাউদ্দিন আলীর মৃত্যুতে বিএনপি মহাসচিবের শোক মির্জা ফখরুল ইসলাম ও আলাউদ্দিন আলী

ঢাকা: প্রখ্যাত সুরকার আলাউদ্দিন আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

রোববার (৯ আগস্ট) এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, অসংখ্য পুরস্কার জয়ী বরেণ্য সুরকার, গীতিকার, বাদ্যযন্ত্র শিল্পী ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর মৃত্যুতে সংগীতজগতে শোকের ছায়া নেমে এসেছে।

তিনি ছিলেন সংগীতভুবনের এক উজ্জ্বল নক্ষত্র।  

মির্জা ফখরুল বলেন, তিনি কয়েক দশক ধরে সংগীতজগতে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছিলেন। ধ্রুপদী, আধুনিক, দেশাত্মবোধক ও লোকজসহ বিভিন্ন ধারার লেখা গানে সুরারোপ করে বিমুগ্ধ করেছিলেন দেশের মানুষকে। তাঁর লেখা ও সুরারোপিত অসংখ্য জনপ্রিয় গান এখনও মানুষের মুখে মুখে উচ্চারিত হয়। তাঁর সুরের গানগুলি ভক্তদের হৃদয়ে চিরদিন অম্লান হয়ে থাকবে। মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করে অবশেষে তিনি ইহলোক থেকে প্রস্থান করলেন। দেশবাসী সবসময় এই বরেণ্য সংগীতব্যক্তির জন্য গর্বিত থাকবে। তাঁর মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে এক বিরাট শূণ্যতার সৃষ্টি হলো।

অপর এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য- গাজী মাজহারুল আনোয়ার ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক -আশরাফুজ্জামান উজ্জ্বল সুরকার আলাউদ্দিন আলীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে আলাউদ্দিন আলী ছিলেন একজন অগ্রগণ্য সংগীত সাধক, যিনি সংগীতের নানা শাখায় যে কৃতিত্ব দেখিয়েছেন তা দেশবাসী কখনোই ভুলবেনা।  

নেতৃদ্বয় বলেন, মরহুম আলাউদ্দিন আলীর মৃত্যুতে দেশ এক গর্বিত সন্তানকে হারালো। তাঁরা লোকান্তরিত আলাউদ্দিন আলীর আত্মার মাগফেরাত কামনা করেন এবং পরিবার-পরিজনসহ নিকটজনদের সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa