ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফের লন্ডন থেকে বিমান আসছে সিলেটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
ফের লন্ডন থেকে বিমান আসছে সিলেটে ফ্লাইট যাত্রীদের আইসোলেশন সেন্টার হোটেল ফরচুন পরিদর্শন

সিলেট: ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন বিমানের সরাসরি ফ্লাইট। দীর্ঘ প্রায় এক মাস বন্ধ থাকার পর সোমবার (১০ আগস্ট) লন্ডন থেকে সরাসরি ফ্লাইট আসবে সিলেটে।

এরপর যাত্রা বিরতি করে ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বে।
 
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, লন্ডন থেকে বিমানের ফ্লাইটটি সোমবার সকাল ৯টায় সিলেটে পৌঁছানোর কথা রয়েছে। সপ্তাহে প্রতি সোমবার লন্ডন-সিলেট-ঢাকা রুটে চলাচল করবে। তবে এয়ারক্রাফটের নাম জানাতে পারেননি তিনি।  
 
অবশ্য বিমান সূত্র জানায়, ২০১৮ সালে বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিমানের বহরে যুক্ত হওয়া এয়ারক্রাফট ‘হংস বলাকা’ সোমবার লন্ডন থেকে যাত্রী নিয়ে উড়াল দিয়ে সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এখানে যাত্রা বিরতি করে ঢাকার উদ্দেশ্যে উড়াল দেবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।
 
গত ১৬ জুলাই লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বলা হয়, লন্ডনের দেশে আসা সিলেটের যাত্রীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন সম্পন্ন করে অভ্যন্তরীণ ফ্লাইটে তাদেরকে সিলেটে ফিরতে হবে।
 
বিমান কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটিরা ক্ষোভ প্রকাশ করেন। এত প্রতিবাদের ঝড় ওঠে সিলেটেও। এরপর গত ৪ আগস্ট বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক পত্রে ১০ আগস্ট থেকে পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানিয়ে ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।
 
এদিকে, লন্ডন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে ওসমানী বিমানবন্দরে। যাদের শরীরে করোনার উপসর্গ থাকবে, তাদেরকে পাঠানো হবে আইসোলেশনে। আইসোলেশনের জন্য সিলেট নগরীতে হোটেল ফরচুন গার্ডেনকে নির্ধারণ করা হয়েছে।
 
আইসোলেশনের জন্য প্রস্তুতকৃত হোটেল রোববার (৯ আগস্ট) পরিদর্শন করেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম, সেনাবাহিনীর লে. কর্ণেল কামাল পাশা পিএসসি।
 
সংশ্লিষ্টরা বলেন, লন্ডন থেকে আসা সিলেটের যাত্রীদের যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, শরীরে করোনার উপসর্গ থাকবে, তাদেরকে আইসোলেশন সেন্টারে পাঠানো হবে।
 
বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।