ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

আলাউদ্দিন আলী বেঁচে থাকবেন তার সংগীত কর্মে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
আলাউদ্দিন আলী বেঁচে থাকবেন তার সংগীত কর্মে: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও আলাউদ্দিন আলী

ঢাকা: বরেণ্য সংগীত ব্যক্তিত্ব আলাউদ্দিন আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

রোববার (০৯ আগস্ট) পাঠানো শোকবার্তায় আলাউদ্দিন আলীর দীর্ঘ চার দশকের সংগীত জীবনের কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, একইসঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার আলাউদ্দিন আলীর সুরে গান করে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী নিজেদের সমৃদ্ধ করেছেন।

 

তিনি বলেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত আলাউদ্দিন আলীর নিজস্ব সুরে গাঁথা বাংলা গান চলচ্চিত্রজগতে বিপুল জনপ্রিয়তা তৈরি করেছে। উপমহাদেশের অনন্য সুরকার আলাউদ্দিন আলী বেঁচে থাকবেন তার সংগীত কর্মে।
 
তথ্যমন্ত্রী প্রয়াত আলাউদ্দিন আলীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।  

রোববার (০৯ আগস্ট) রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে বিকেল ৫টা ৫০মিনিটে সুরস্রষ্টা আলাউদ্দিন আলী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গুণী এই সুরকারের জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রামে। তাঁর বাবা ওস্তাদ জাদব আলী। মায়ের নাম জোহরা খাতুন।


বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০ 
জিসিজি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa