ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে র‍্যাবের বৃক্ষরোপণ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
সিরাজগঞ্জে র‍্যাবের বৃক্ষরোপণ কর্মসূচি ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: ‘সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ স্লোগানে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১২।

রোববার (৯ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কে গাছের চারা লাগিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

উদ্বোধন করে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম।  

এসময় সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, র‌্যাব-১২ এর সিপিএসসি, সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের পরামর্শক্রমে সারা দেশে সবুজায়ন কার্যক্রমকে এগিয়ে নিতে নিজেদের দায়িত্বপূর্ণ এলাকায় ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের উদ্যোগ নেয় র‌্যাব-১২। এ উদ্যোগের অংশ হিসেবে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কের সবুজায়ন কার্যক্রম শুরু করা হয়। শহরের চান্দালি মোড় হয়ে এ দু’টি সড়কে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়।  

র‌্যাব-১২ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা- সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, টাঙ্গাইল ও কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পর্যায়ক্রমে পাঁচ হাজার গাছের চারা রোপণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।