ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতপুরের চারশ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
দৌলতপুরের চারশ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ বসুন্ধরা গ্রুপের দেওয়া খাদ্য সহায়তা বিতরণ করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস, ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: বন্যায় ক্ষতিগ্রস্ত মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার তিনটি ইউনিয়নের চারশ’ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

রোববার (৯ আগস্ট) জেলা প্রশাসনের মাধ্যমে এ খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

এ নিয়ে এবারের বন্যায় শুধুমাত্র দৌলতপুর উপজেলাতেই এক হাজার পরিবার বসুন্ধরার খাদ্য সহায়তা পেল।  

রোববার দৌলতপুরের চরকাটারি, জিয়নপুর ও চকমিরপুর ইউনিয়নে বসুন্ধরার খাদ্য সহয়তা বিতরণ করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

এ সময় উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারী, সহকারী শিক্ষা কর্মকর্তা মামুন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য গুদাম) সুমন কুমা মিত্র, জিয়নপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন, চরকাটারি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বারেক মণ্ডলসহ আরো অনেকে। বসুন্ধরা গ্রুপের দেওয়া খাদ্য সহায়তা বিতরণ করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস, ছবি: বাংলানিউজ

বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক এসএম ফেরদৌস বাংলানিউজকে বলেন, বসুন্ধরা গ্রুপ যে কোনো দুর্যোগেই অসহায়দের পাশে এগিয়ে আসে। করোনা সংকটের মধ্যেও কর্মহীনদের মধ্যে খাদ্যসহ বিভিন্ন ধরনের সহায়তা দিয়েছে। বন্যা শুরুর প্রথম থেকেই একইভাবে সহযোগিতা করে আসছে। আগামীতেও সহায়তার আশ্বাস দিয়েছে বসুন্ধরা গ্রুপ।  

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তার বিষয়টি সার্বিক তত্ত্বাবধান করেন গ্রুপের প্রধান উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু। তিনি বাংলানিউজকে বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হয়ে অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসূচি চলবে। করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই একই ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে। দু’টি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কর্যক্রম পরিচালনা করা হবে।  

তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। যে কারণে সব ধরনের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকেছে বসুন্ধরা। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।
প্রসঙ্গত, করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান, করোনা ভাইরাস আক্রান্তদের জন্য হাসপাতাল নির্মাণ, বিভিন্ন প্রতিষ্ঠানে সুরক্ষা সামগ্রী প্রদান, দেশব্যাপী দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণসহ জনকল্যাণমূলক বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বসুন্ধরা গ্রুপ।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০ 
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ