ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিপ্রা-সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
শিপ্রা-সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া অনুষদের কর্মসূচি

ঢাকা: কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা এবং পরবর্তী সময়ে পুলিশের মামলায় গ্রেপ্তার হওয়া দুই শিক্ষার্থী শিপ্রা দেবনাথ ও সাহেদুল ইসলাম সিফাতের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া অনুষদ।

অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, শিপ্রার জামিন হয়েছে এজন্য কৃতজ্ঞতা।

তবে আমরা চেয়েছি শিপ্রা ও সিফাতের নিঃশর্ত মুক্তি।

রোববার (০৯ আগস্ট) বিকেলে রাজধানীর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া অনুষদের ফ্যাকাল্টি শাকিরা পারভিন বলেন, একটা সাজানো মিথ্যা মামলা দিয়ে আমাদের দুই শিক্ষার্থীকে হয়রানি করা হয়েছে। একজন গুণী সেনা কর্মকর্তাকে জীবন দিতে হয়েছে, যা সবই ছিলো সাজানো। শুরু থেকে এ ন্যক্কারজনক ঘটনায় আমরা গণমাধ্যমের সাড়া পেয়ে আসছি। এ কারণে সাজানো চক্রান্ত ফাঁস হয়ে যায়।

তিনি বলেন, যেহেতু সাজানো মামলায় আমাদের শিক্ষার্থীদের আটক করা হয়েছে তাই শুধু জামিন নয় তাদের নিঃশর্ত মুক্তির দাবি করছি। শিপ্রার জামিন হলেও এখনও হয়তো আইনের অনেক ফাঁক আছে তাদের আটক করে রাখার। আগামীকাল সিফাতের জামিন শুনানি হবে, আশা করি তারও জামিন হবে। আমরা নিঃশর্ত মুক্তি চাই।

মানববন্ধনে নির্মাতা ফায়জুল কবির, সানাইল কবির, শহিদুন নবীসহ অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।