ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্যবিধি মানছে না গণপরিবহন, সক্রিয় ভ্রাম্যমাণ আদালত

জি.এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
স্বাস্থ্যবিধি মানছে না গণপরিবহন, সক্রিয় ভ্রাম্যমাণ আদালত স্বাস্থ্যবিধি মানছে না গণপরিবহন, সক্রিয় ভ্রাম্যমাণ আদালত

ঢাকা: অতিরিক্ত যাত্রী বহন, এক সিটে একাধিক যাত্রী নেওয়া, ড্রাইভার, কন্ডাক্টর, হেলপার স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক গলায় ঝুলিয়ে রাখা, গাড়িতে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার না করে বা হ্যান্ড গ্লাভস না পরে ভাড়া আদায় করা হচ্ছে রাজধানীর অনেক গণপরিবহনে।

রোববার (৯ আগস্ট) রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ডে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযান মাস্ক না পরে গাড়ি চালানো ও স্বাস্থ্যবিধি অমান্যসহ বিভিন্ন অপরাধে কয়েকজনকে জরিমানা করা হয়।  

এ বিষয়ে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠান মো. সাইদুজ্জামান বাংলানিউজকে বলেন, আমাদের এই অভিযান সাধারণ মানুষকে সতর্ক করার জন্য। যে সমস্ত ড্রাইভার, হেলপার ও বাসযাত্রী মুখে মাস্ক না পরছেন তাদের গাড়ি থেকে নামিয়ে আমরা মাস্ক ব্যবহার করার জন্য নির্দেশ দিচ্ছি।  

তিনি আরও বলেন, বিশেষ বিশেষ ক্ষেত্রে কিছু জরিমানাও করা হচ্ছে। এই পর্যন্ত সব মিলিয়ে ৮-১০ জনকে জরিমানা করা হয়েছে, আমাদের এই অভিযান  অব্যাহত থাকবে। অভিযানে আমার সঙ্গে পুলিশ ও ট্রাফিক পুলিশের একটি দল সহযোগিতা করে।

এদিকে, নিজের অপরাধ স্বীকার করে মৌমিতা বাসের চালক মুন্না বাংলানিউজকে বলেন, করোনাকালে এই প্রথম মাস্ক ছাড়া গাড়ি চালিয়েছি। এজন্য আমাকে ১০০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে কথা দিচ্ছি আর কোনোদিন মাস্ক ছাড়া গাড়ি চালাবো না।

মিরপুর ট্রাফিক জোনের সার্জেন্ট রইছ উদ্দিন বাংলানিউজকে বলেন, প্রায়ই গাড়ির ড্রাইভার হেলপার ও অনেক যাত্রী এখনো মাস্ক ছাড়া যাতায়াত করছে। তাদের নামিয়ে জরিমানা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যার। এমন অভিযান অব্যাহত থাকলে জনগণ সতর্ক হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
জিএমএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।