ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

চব্বিশেই ৩ বিয়ে, চতুর্থবারের প্রস্তুতি নিতে গিয়ে...

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
চব্বিশেই ৩ বিয়ে, চতুর্থবারের প্রস্তুতি নিতে গিয়ে...

গাজীপুর: মাত্র ২৪ বছর বয়সে তিন বিয়ের পর চতুর্থবার বাল্যবিয়ের প্রস্তুতি নেওয়ায় তারেক মিয়া (২৪) নামে এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি কনের বয়স কম থাকায় তাকে দুই বছরের জন্য কোনাবাড়ী কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।

তারেক মিয়া গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া উত্তরপাড়া এলাকার মোজাম্মেল হকের ছেলে ও রোজিনা আক্তার কাচিঘাটা এলাকার আব্দুল কাদেরের মেয়ে।

রোববার (৯ আগস্ট) ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কালিয়াকৈর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আদনান চৌধুরী বাংলানিউজকে এ তথ্য জানান।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, তারেক মিয়া ট্রাকচালক। এর আগে তিনি তিনটি বিয়ে করেছেন। তিন সন্তানের জনক। তার এক স্ত্রী বিদেশে ও আরেক স্ত্রী বাবার বাড়ি থাকেন। তিন স্ত্রী ও তিন সন্তান থাকার পরেও পাশের এলাকার রোজিনা আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে তারেক মিয়া। এ বিষয়টি জানাজানি হলে এলাকায় একাধিকবার শালিশি বৈঠক হয়। এর পর শনিবার (৮ আগস্ট) বিকেলে রোজিনা আক্তার বিয়ের জন্য তারেক মিয়ার বাড়ি উঠেন। এসময় তারা পালিয়ে গিয়ে বাল্যবিয়ে করবেন বলে পরিবারকে হুমকি দেয়। একপর্যায়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা বিষয়টি পুলিশ ও উপজেলা প্রশাসনকে জানায়।

খবর পেয়ে পুলিশ ও উপজেলা প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত হন। পরে কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আদনান চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত বর তারেক মিয়াকে দুই বছরের কারাদণ্ড দেন। এছাড়া কনে রোজিনা আক্তারের বয়স কম থাকায় তাকে দুই বছরের জন্য কোনাবাড়ী কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।

আদনান চৌধুরী বলেন, বাল্যবিয়ের প্রস্তুতি নেওয়ায় বর তারেক মিয়াকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ সময় রোজিনা আক্তার আত্মহত্যার হুমকি দেন। যার ফলে রোজিনা আক্তারের পরিবার তার দায়িত্ব নিতে চায়নি। পরে তাকে দুই বছরের জন্য কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa