ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

৫ লাখ টাকা বাঁচাতে পারে ক্যানসারে আক্রান্ত আইয়ুবের জীবন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
৫ লাখ টাকা বাঁচাতে পারে ক্যানসারে আক্রান্ত আইয়ুবের জীবন! আইয়ুব আলী

খুলনা: রক্ত বমি করছেন ক্যানসার আক্রান্ত আইয়ুব আলী (৫৫)। তার ডান কিডনিতে টিউমারের সঙ্গে ক্যানসার হয়েছে।

জরুরিভিত্তিতে তার ডান কিডনি ফেলে দিতে হবে। এছাড়া তার পিত্তথলিতেও টিউমার হয়েছে। তার পুরো চিকিৎসার জন্য প্রায় সাড়ে ৩ থেকে ৫ লাখ টাকার প্রয়োজন। ক্ষুদ্র ব্যবসায়ী আইয়ুব আলীর পক্ষে এ ব্যয় ভার বহন করা সম্ভব নয়।

খুলনার রূপসা উপজেলার রামনগর গ্রামের ক্ষুদ্র ডিম ব্যবসায়ী আইয়ুব আলীর একমাত্র পৈত্রিক বসতবাড়ি ছাড়া কোনো সম্পত্তি নেই। আক্রান্ত হওয়ার পর থেকে তিনি কোনো কাজ করতে পারছেন না। তার একমাত্র ছেলে এখনও কলেজছাত্র। আর মেয়ের বিয়ে হয়ে গেছে। এই রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় চিকিৎসার খরচ মিলাতে পারছে না পরিবার। যার কারণে তিনি বাঁচার জন্য রাষ্ট্রের বিত্তবান ও প্রবাসীদের সহযোগিতা কামনা করেছেন।

আইয়ুব আলীর স্ত্রী লাইলী বেগম বলেন, প্রায় ১৫ দিন আগে হঠাৎ আমার স্বামী অসুস্থ হয়ে পড়লে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করি। পরীক্ষা-নিরীক্ষার এক পায়ে তার ক্যানসার শনাক্ত হয়। এরপর তিনি সর্বস্ব শেষ করে সাধ্যমতে চিকিৎসা করিয়েছেন। এখন তার আর কোনো সামর্থ নেই চিকিৎসার ব্যয়ভার বহন করার। তার অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। খাওয়া-দাওয়া প্রায় বন্ধ হয়ে গেছে। করছেন রক্ত বমি। তিনি খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইউরোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নিরুপম মণ্ডলের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। তার ডান কিডনিতে টিউমারের সঙ্গে ক্যানসার হয়েছে। যে কারণে চিকিৎসক জরুরিভিত্তিতে তার ডান কিডনি ফেলে দিতে বলেছেন। এছাড়া তার পিত্তথলীতেও টিউমার হয়েছে। যাও অপারেশন করলে সুস্থ হওয়া সম্ভব। অপারশনের পর আটটি ডায়ালসিসও করা লাগতে পারে। তার পুরো চিকিৎসার জন্য প্রায় সাড়ে ৩-৫ লাখ টাকার প্রয়োজন। দুই এক দিনের মধ্যে অপারেশন করতে হবে। করোনার শুরু থেকে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে অপারেশন থিয়েটার বন্ধ থাকায় খুলনার একটি বেসরকারি হাসপাতালে তার অপারেশন করাতে হবে।

একদিকে মৃত্যুর শেষ দিনগুলো গুনতে থাকা অন্যদিকে মানুষের দুয়ারে বাঁচার জন্য শেষ আশা নিয়ে তাকিয়ে থাকা আইয়ুব আলীতে আর্থিক সহায়তা পাঠাতে ও যোগযোগ বিকাশ (পার্সোনাল) নাম্বার: ০১৪০১৬৮৬৫৪৫ । লাইলী বেগম, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড, গল্লামারী শাখা, খুলনা। মুদারাবা সঞ্চয়ী হিসাব নং-০৯৬১১২০১১৭২৭৯।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa