ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেক সংলগ্ন ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
ঢামেক সংলগ্ন ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সংলগ্ন ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ করেছে দক্ষিণ সিটি করপোরেশন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ করেছে দক্ষিণ সিটি করপোরেশন। এসময় বুলডোজার দিয়ে জরুরি বিভাগ সংলগ্ন ফুটপাত থেকে বহির্বিভাগ পর্যন্ত আনুমানিক দুশ’র মত অবৈধ দোকান বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়েছে।

রোববার (৯ আগস্ট) দুপুরের দিকে এসব অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি সূত্র জানায়, ফুটপাতে গড়ে ওঠা এসব দোকান নিয়ন্ত্রণ করেন হাসপাতালে চতুর্থ শ্রেণির কয়েকজন কর্মচারী। তাদের তত্ত্বাবধানে অবৈধ এসব দোকান পরিচালিত হয়। এ দোকানগুলো গড়ে উঠেছে হাসপাতাল কেন্দ্র করে। রোগীর স্বজনরা ফুটপাতের অস্বাস্থ্যকর বিভিন্ন দোকান থেকে খাবার সংগ্রহ করে থাকেন।

সূত্র দাবি করে, এরকম প্রায় সব সিটি করপোরেশন এসে দোকান ভেঙে দিয়ে যায়। আর এক ঘণ্টার মধ্যে আবার দোকানিরা দোকান বসিয়ে ব্যবসা শুরু করেন।

দক্ষিণ সিটি করপোরেশন থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ। তিনি জানান, আনুমানিক দুশ’র এর মতো দোকান উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এজেডএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।