ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মস্কোতে শেখ কামালের জন্মদিন পালিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
মস্কোতে শেখ কামালের জন্মদিন পালিত অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, প্রখ্যাত ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ কামালের জন্মদিন উপলক্ষে একটি স্মরণ সভার আয়োজন করে মস্কোর বাংলাদেশ দূতাবাস।

রোববার (৯ আগস্ট) মস্কোর বাংলাদেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

রাষ্ট্রদূত কামরুল আহসানের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তারা শেখ কামালের বৈচিত্র্যময় প্রতিভা ও নানা ক্ষেত্রে তার স্বতঃস্ফূর্ত ও তাৎপর্যপূর্ণ অবদান তুলে ধরেন। অনুষ্ঠানে তার জীবন ও কর্মপরিধির ওপর নির্মিত দু’টি প্রামাণ্য তথ্যচিত্রও প্রদর্শন করা হয়।

সভায় সভাপতির ভাষণে রাষ্ট্রদূত কামরুল আহসান শেখ কামালের বহুমুখী গঠনমূলক কর্মকাণ্ড সম্পর্কে আলোকপাত করেন। ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে তিনি সদ্য স্বাধীন বাংলাদেশে যে আধুনিকতার সূত্রপাত করেছিলেন তা আজও জাতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে বলে মন্তব্য করেন রাষ্ট্রদূত।  

তিনি বলেন, শেখ কামালের গৃহীত উদ্যোগসমূহ সমগ্র জাতি বিশেষত তরুণ সমাজের সামনে অনুকরণীয় দৃষ্টান্ত ও অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

পরিশেষে শেখ কামালসহ ১৫ আগস্ট শাহাদাৎবরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সবার আত্মার চিরশান্তি কামনা করে একটি দোয়ার আয়োজন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০ 
টিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।