ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমি দখলের প্রতিবাদে রূপগঞ্জে পেট্রোমেক্স এলপিজির বিরুদ্ধে মানববন্ধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
জমি দখলের প্রতিবাদে রূপগঞ্জে পেট্রোমেক্স এলপিজির বিরুদ্ধে মানববন্ধন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাধারণ মানুষের জমি না কিনে জোরপূর্বক দখল ও সরকারি ক্যানেল ভরাট করে জলাবদ্ধতা সৃষ্টি করার প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।  

পেট্রোমেক্স এলপিজি নামে একটি কোম্পানির বিরুদ্ধে মানববন্ধনের মাধ্যমে এ প্রতিবাদ জানায় এলাকাবাসী।

 

শনিবার (৮ আগস্ট) বিকেলে উপজেলার দাউদপুর ইউনিয়নের কলিঙ্গা এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  

মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, কলিঙ্গা এলাকায় গড়ে উঠা পেট্রোমেক্স এলপিজি নামে এই কোম্পানিটি সাধারণ মানুষের জমি না কিনেই জোরপূর্বক দখল করছে। দখলের বিরুদ্ধে প্রতিবাদ করলেই মামলা হামলার শিকার হতে হয় সাধারণ মানুষকে। এতে করে সাধারণ মানুষের ভোগান্তির যেন শেষ নেই। পেট্রোমেক্স এলপিজি নামে কোম্পানিটি কলিঙ্গার এলাকার আব্দুর রবের পৌনে ৪ শতাংশ, আতাহার আলীর ২ শতাংশ, আব্দুল কাদেরের ৩ শতাংশ, তৌহিদুরের ২৮ শতাংশ, ফাতেমা আক্তারের ৪ শতাংশ, সেফরা জায়েদার ৬ শতাংশ, আমিনুল ইসলামের ৪ শতাংশ, আওলাদের ১৪ শতাংশ, কবির মিয়ার ৬ শতাংশ, কিবরিয়ার ১৪ শতাংশ জমি না কিনেই জোরপূর্বক দখল করে রেখেছে বলে অভিযোগ করেন জমির মালিকরা।  

এছাড়া পেট্রোমেক্স এলপিজি কোম্পানিটি সরকারি ক্যানেল ভরাট করে দখল করায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে প্রায় শতাধিক পরিবার ভোগান্তির শিকার হচ্ছেন। এসবের প্রতিবাদ করায় ওই কোম্পানির মালিকপক্ষ নিরীহ কৃষক আকরাম ও আওলাদ নামে দুই জনকে জেল খাটিয়েছে বলে অভিযোগ রয়েছে।  

ভুক্তভোগীদের দাবি, তাদের যেসব জমি পেট্রোমেক্স এলপিজি কোম্পানি না কিনে দখল করা হয়েছে, সেসব জমি ন্যায্যমূল্যের মাধ্যমে জমি মালিকদের কাছ থেকে ক্রয় করতে হবে এবং সরকারি ক্যানেল দখলমুক্ত করে জলাবদ্ধতা নিরসন করতে হবে।  

তবে এ ব্যাপারে পেট্রোমেক্স এলপিজির ডেপুটি জেনার্যাল ম্যানেজার ইঞ্জনিয়ার তাজুল ইসলাম বলেন, এলাকাবাসীর অভিযোগটি সঠিক নয়। আমরা জমি ক্রয় করেই কোম্পানির সব কার্যক্রম করে যাচ্ছি। জলাবদ্ধতার বিষয়ে কোম্পানি দায়ী নয় বলেও তিনি দাবি করেন।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।