ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জন্মশতবার্ষিকীর সাথে সমন্বয় রেখে শোক দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
জন্মশতবার্ষিকীর সাথে সমন্বয় রেখে শোক দিবস পালন ...

ঢাকা: মন্ত্রিপরিষদ বিভাগ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটি গৃহীত কর্মসূচি ও নির্দেশনার সাথে সমন্বয় রেখে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থাসমূহ জাতীয় শোক দিবস পালন করবে।

শনিবার (০৮ আগস্ট) শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি গৃহীত জাতীয় কর্মসূচি অনুযায়ী শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থাসমূহের আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা স্থানীয় কর্মসূচিতে অংশ নেবেন।

জাতীয় কর্মসূচিতে অন্তর্ভুক্ত কর্মসূচিসমূহের বাইরে বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থাসমূহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবে। জাতীয় শোক দিবস ২০২০ উদযাপন উপলক্ষে গৃহীত সকল কর্মসূচিতে স্বাস্থ্য সেবা বিভাগের গাইডলাইনে বর্ণিত নির্দেশনা অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ নিশ্চিত করা এবং ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহারকে অগ্রাধিকার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে ১৫ আগস্ট শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থাসমূহে জাতীয় পতাকা বিধি অনুসরণ করে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর, সংস্থা ও কারখানার মসজিদসমূহে বাদ জোহর বিশেষ মোনাজাত আয়োজন করা হবে এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

এছাড়া শিল্প মন্ত্রণালয়ের চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিল্প মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থাসমূহের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০ 
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ