ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিভিন্ন কর্মসূচিতে বরিশালে বঙ্গমাতার জন্মদিন উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
বিভিন্ন কর্মসূচিতে বরিশালে বঙ্গমাতার জন্মদিন উদযাপন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মদিন উপলক্ষে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মদিন উপলক্ষে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া, কর্মক্ষম নারীদের সেলাই মেশিন এবং অসচ্ছল নারীদের আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

শনিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসন ও নারী বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠান উপভোগ করেন।

পরে জেলা প্রশাসন ও নারী বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা ও মহানগরের ৬৬ জন কর্মক্ষম নারীকে সেলাই মেশিন এবং কর্মচ্যুত ও অসচ্ছল ২০ জন নারীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা করে অনুদান দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরিশালে মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন, বরিশালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধীনতা আন্দোলনের প্রতিটি পদক্ষেপে জাতির পিতাকে সক্রিয় সহযোগিতা করে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে স্বাধীনতা আন্দোলন তরান্বিত করেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা, যার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেলের সভাপতিত্বে সভায় বিভিন্ন দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তা এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট জামে মসজিদে জোহরের নামাজ শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এদিকে মেহেন্দিগঞ্জে বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু করেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ। শনিবার সকালে দলীয় কার্যালয়ে এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। আলোচনা সভায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad