ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাকে শ্রদ্ধাভরে স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাকে শ্রদ্ধাভরে স্মরণ বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ পুনর্গঠনে বিশেষ অবদান রাখা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাকে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়েছে।  

নানা কর্মসূচির মধ্য দিয়ে শনিবার (৮ আগস্ট) তার ৯০তম জন্মবার্ষিকী পালন করেছে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উপলক্ষে দুপুর ১২টার দিকে নগর ভবনে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় রাজশাহী সিটি করপোরেশনের সব কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর রাজশাহী মহানগরের কুমারপাড়ায় থাকা স্বাধীনতা চত্বরে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেনী, সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, সাবেক উপ-প্রচার বিষয়ক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জেডু সরকার প্রমুখ।

এছাড়া মহানগর ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগসহ আওয়ামী লীগে অন্য সহযোগী সংগঠনের নেতারা কর্মসূচিতে অংশ নেন।

এর পর পর মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ ১৫ আগস্ট নিহত সবার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক জীবনে পরিচালিত কর্মকাণ্ডের ওপর আলোকপাত করে আওয়ামী লীগ নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa