ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

স্বেচ্ছাসেবা উৎসাহিত করতে জাতীয় নীতিমালার আশ্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
স্বেচ্ছাসেবা উৎসাহিত করতে জাতীয় নীতিমালার আশ্বাস

ঢাকা: দেশের স্বেচ্ছাসেবকদের জাতীয় কাঠমোর আওতায় এনে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এগিয়ে নিতে এ সংক্রান্ত নীতিমালা প্রণয়নের আশ্বাস দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।
 
শুক্রবার (৭ আগস্ট) ‘কোভিড-১৯ পরবর্তী আর্থ-সামাজিক উত্তরণ, তারুণ্য ও স্বেচ্ছাসেবা’ শীর্ষক ফেসবুকে লাইভ অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

অনুষ্ঠানটির আয়োজন করে ইউনাইটেড নেশনস ভলান্টিয়ার্স (ইউএনভি) বাংলাদেশ ও অপরাজেয় বাংলা।
 
আলোচনায় অতিথিদের মধে আরও ছিলেন, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটি বাংলাদেশের সেক্রেটারি ও প্রধান নির্বাহী সুলতানা আফরোজ, যুব ও ক্রীড়া সচিব আখতার হোসাইন, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, ইউএনভি বাংলাদেশ এর কান্ট্রি কো-অর্ডিনেটর আখতার উদ্দিন।  
 
তাজুল ইসলাম তার মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠনের কথা জানিয়ে বলেন, ইউএনভি বাংলাদেশ ও সংশ্লিষ্ট সংগঠনগুলোর সঙ্গে স্বেচ্ছাসেবা নিয়ে একটি নীতিমালা প্রণয়ন করা হবে।
 
উন্নয়নের মূল ধারায় স্বেচ্ছাসেবার গুরুত্ব আরোপ করে সুলতানা আফরোজ সরকারি ও বেসরকারি খাতগুলোতে স্বেচ্ছাসেবা গতিশীল করতে নীতিমালা প্রণয়নের ওপর জোর দেন।
 
আখতার হোসাইন জানান, সরকার তরুণদের দক্ষতা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এজন্য তার মন্ত্রণালয় স্বেচ্ছাসেবার জন্য যেকোনো সহযোগিতা করবে।
 
স্বেচ্ছাসেবকদের অনলাইন ডাটাবেজ তৈরি করা প্রয়োজন বলে মত দিয়েছেন হাসিন জাহান ও আখতার উদ্দিন।  
 
বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa