ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের মুক্তি দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের মুক্তি দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খাঁন হত্যার সুষ্ঠু তদন্ত এবং সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রানী দেবনাথের মুক্তির দাবি জানিয়েছে স্বতন্ত্র জোট। বৃহস্পতিবার (৬ আগস্ট) জোটের যুগ্ম-আহ্বায়ক তাওহিদ তানজিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশে মাদক নির্মূল, বন্দুকযুদ্ধ, ক্রসফায়ারের দোহাই দিয়ে যে রাষ্ট্রীয় ভাবে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে তার অন্যতম নিকৃষ্ট নিদর্শন আমরা দেখেছি গত ৩১ জুলাই মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খাঁন কক্সবাজারের টেকনাফ থানাধীন মেরিন ড্রাইভ এলাকায় এস আই লিয়াকতের গুলিতে নিহত হবার ঘটনার মধ্যে দিয়ে। সংবাদ মাধ্যমের প্রতিবেদন ও ফাঁস হওয়া গোয়েন্দা প্রতিবেদন পর্যালোচনা করে প্রতীয়মান হয় যে মেজর (অবঃ) সিনহা পুলিশের নিষ্ঠুর আচরণের শিকার হয়েছেন এবং মেজর (অবঃ) সিনহাকে হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তার সহযোগি সাহেদুল ইসলাম সিফাত এবং শিপ্রা রানী দেবনাথকে উদ্দেশ্যেপ্রণোদিত মামলায় কারাগারে নেওয়া হয়েছে।

‘জাস্ট গো নামক একটি ইউটিউব চ্যানেলের ভিডিও নির্মাণের জন্য মেজর (অবঃ) সিনহার সাথে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের তিন শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাত, শিপ্রা রানী দেবনাথ ও তাহসিন রিফাত নূর কক্সবাজার গিয়েছিলেন। এখানে মাদকের অভিযোগ ব্যবহার করে সিফাত এবং শিপ্রাকে হয়রানি করা হচ্ছে এবং মেজর (অবঃ) সিনহার হত্যাকাণ্ডকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে। মেজর (অবঃ) সিনহা নিহত হলে আলাদা দুইটি মামলায় সাহেদুল ইসলাম সিফাত এবং শিপ্রা রানী দেবনাথকে কারাগারে পাঠানো হয়েছে। স্বতন্ত্র জোট মনে করে, আটককৃত দুই শিক্ষার্থীকে ষড়যন্ত্রমূলক মামলায় আটক করা হয়েছে এবং মামলা প্রত্যাহার করে তাদের হয়রানি থেকে মুক্তি দেওয়া উচিত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খাঁনের হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত দাবি করছি এবং সাহেদুল ইসলাম সিফাত এবং শিপ্রা রানী দেবনাথের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে তাদের অতিসত্বর মুক্তি দেওয়ার দাবি করছি। এছাড়াও আমরা আশা করছি বাংলাদেশে বিচার বহিভুর্ত হত্যাকাণ্ড বন্ধে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হবেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
এসকেবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa