ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

চলচ্চিত্রকর্মী শিপ্রা-সিফাতের মুক্তি ও নিরাপত্তা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
চলচ্চিত্রকর্মী শিপ্রা-সিফাতের মুক্তি ও নিরাপত্তা দাবি চলচ্চিত্রকর্মী শিপ্রা-সিফাতের মুক্তি ও নিরাপত্তার দাবিতে স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাত এবং নির্মাতা শিপ্রা রানী দেবনাথের মুক্তি এবং সার্বিক নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছেন ওই ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এতে বলা হয়, গত ৩১ জুলাই কক্সবাজারের মেরিন ড্রাইভ রোডে একটি বিচ্ছিন্ন ঘটনায় মেজর (অব.) সিনহা রাশেদ খান নির্মমভাবে নিহত হন। তথ্যচিত্র নির্মাণের জন্য সেখানে মেজর সিনহার সঙ্গে অবস্থান করছিলেন, চিত্রগ্রাহক সিফাত এবং নির্মাতা শিপ্রা রানী। মেজর সিনহা হত্যার ঘটনায় তাদের সম্পৃক্ত করে দু’জনকেই আটক করা হয়।

মানববন্ধনকারীরা সিফাত ও শিপ্রার জীবনের নিরাপত্তা বিষয়ে উদ্বেগ প্রকাশ এবং তাদের সার্বিক নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তি দাবি করেন। মেজর সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও কোমলমতি শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সেই সঙ্গে আটক শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি তোলেন তারা। পাশাপাশি আটক শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের মানসিক প্রহসন হতে মুক্তির দাবিও করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
আরকেআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa