ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

কৃষির উন্নয়ন হলে অর্থনীতির চাকা গতি পাবে: কৃষিমন্ত্রী

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
কৃষির উন্নয়ন হলে অর্থনীতির চাকা গতি পাবে: কৃষিমন্ত্রী কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

মধুপুর (টাঙ্গাইল): কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, দেশের উন্নয়ন মূলত কৃষির উপর নির্ভরশীল, কৃষি হলো অর্থনীতির মূল চালিকাশক্তি। কৃষির উন্নয়ন হলে দেশের অর্থনীতির চাকা গতি পাবে, মানুষের ক্রয় ক্ষমতা বাড়বে।

 

বুধবার (০৫ আগস্ট) দুপুরে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইলের ধনবাড়ী অগ্রণী ব্যাংকের শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

আব্দুর রাজ্জাক বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সরকার কৃষির উন্নয়নের জন্য সব ধরনের কাজ করে যাচ্ছে। কৃষিকে যান্ত্রিকীকরণ, কৃষকদের প্রণোদনার ব্যবস্থায় সর্বাধিক গুরুত্ব  দিয়ে অর্থ বরাদ্দ দেওয়া হচ্ছে।  

আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়ামের এ সদস্য অগ্রণী ব্যাংকের প্রশংসা করে বলেন, অগ্রণী ব্যাংক অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রেখেছে। কৃষকরা যেন এ ব্যাংক থেকে সুবিধা পায় সেই দিকে খেয়াল রাখতে হবে।  

ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন,  দেশের অর্থনীতির স্বার্থে আপনাদের সবাইকে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। কৃষকরা সুবিধা পেলে এ ব্যাংক উদ্বোধন করার সফলতা অর্জন হবে। কৃষকরা এখান থেকে ঋণ নিয়ে উৎপাদনে ব্যবহার করবে। তারা যেন সব সুযোগ-সুবিধা পায় সেদিকটিও আপনাদের লক্ষ্য রাখতে হবে।

অগ্রণী ব্যাংক লিমিটেড ময়মনসিংহ সার্কেলের মহাব্যাবস্থাপক শফিকুর রহমান সাদিকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আগ্রণী ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. মো, জায়েদ বখত, ব্যবস্থাপনা পরিচালক ও সিও মোহাম্মদ শামস্-উল-ইসলাম, ধনবাড়ী উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফা সিদ্দিকা, সহকারী কমিশনার (ভূমি) সাইদা খানম।  

উপস্থিত ছিলেন- পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, উপাধ্যক্ষ সাইফুল ইসলাম বেলাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ. হালিম, দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল প্রমুখ।

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
ইএআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa