ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে কাঁচা মরিচের কেজি ২৫০ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
সৈয়দপুরে কাঁচা মরিচের কেজি ২৫০ টাকা সৈয়দপুরে কাঁচা মরিচের কেজি ২৫০ টাকা

নীলফামারী: নীলফামারীর বাণিজ্যিক শহর সৈয়দপুরে কাঁচা মরিচের দাম বেড়েই চলছে। প্রতিদিনই এর দাম বাড়ছে।

ফলে ক্রেতারা চরম বেকায়দায় পড়েছেন। বর্তমানে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকায়।  

তাও আবার দেশী নয়, বেশির ভাগ চালানি। বাজার ঘুরে দেখা গেছে, কয়েকদিন আগেও এই কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে। সেই কাঁচা মরিচ এখন বাজারে বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজিতে।
 
খুচরা বিক্রেতা বাবলু ও আশরাফুল জানান, বৃষ্টির কারণে কাঁচা মরিচের গাছ মারা যাওয়ার পথে। ফলে কাঁচা মরিচের সরবরাহ কম। চালানি মরিচ, দেশী মরিচ হিসেবে বিক্রি করা হচ্ছে।

বাজারে আসা ক্রেতা মুর্তজা আলী ও গৃহবধূ আহমেদা ইয়াসমিন অভিযোগ করে জানান, ব্যবসায়ী সিন্ডিকেট বৃষ্টির অজুহাতে দাম বাড়িয়েছে। অথচ, প্রায় ২০ দিন এই জনপদে কোনো বৃষ্টি নেই। শ্রাবণে ভ্যাপসা গরমে মানুষের নাভিশ্বাস উঠেছে।  

হঠাৎ কাঁচা মরিচের মূল্য এত বৃদ্ধির কারণ জিজ্ঞাসা করলে খুচরা বিক্রেতারা বলছেন, আড়তেই কাঁচা মরিচের দাম বেড়েছে। তারা আড়ত থেকে বাড়তি দরে কিনে এনে স্বল্প লাভে বিক্রি করছেন।

পাইকারি বিক্রেতা আফতাব হোসেন, তোফায়েল আহমেদ ও গোল্ডেন বলেন, বৃষ্টির কারণে মরিচ ক্ষেত নষ্ট হয়ে গেছে। বাজারে কাঁচা মরিচ আমদানি কমে গেছে। সে জন্য মরিচের দাম এত বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।