ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

মাদারীপুরে বালু উত্তোলনের সাড়ে ৬ হাজার ফুট অবৈধ পাইপ ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
মাদারীপুরে বালু উত্তোলনের সাড়ে ৬ হাজার ফুট অবৈধ পাইপ ধ্বংস মাদারীপুরে বালু উত্তোলনের সাড়ে ৬ হাজার ফুট অবৈধ পাইপ ধ্বংস

মাদারীপুর: মাদারীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ পাইপ ধ্বংস করা হয়েছে।  

বুধবার(৫ আগস্ট) সকাল থেকে শহরের পুরানবাজার, সরকারি সুফিয়া কলেজ রোড, লঞ্চঘাট, পানিছত্র এলাকাসহ সদর উপজেলার কুলপদ্বী, ঝাউদি, শিমুলতলায় অভিযান চালানো হয়।

এ সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সাড়ে ৬ হাজার ফুট পাইপ ভেঙে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস এবং সহকারি ভূমি কমিশনার হোসনে আরা তন্নী এ অভিযানের নেতৃত্ব দেন।

জানা গেছে, দীর্ঘদিন আড়িয়াল খাঁ নদে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে গত ১লা আগস্ট শহররক্ষা বাঁধের ৫৩ মিটার ধস হয়। এ সময় কয়েকটি স্থাপনাসহ বসতভিটাও নদে বিলীন হয়ে যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরবাসীর মধ্যে।  

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এসব বালুর ড্রেজার ও পাইপ সরিয়ে নিতে ৪ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয় জেলা প্রশাসন। পরবর্তীতে বুধবার (৫ আগস্ট) দিনব্যাপী চালানো হয় অভিযান। অভিযানে ধ্বংস করা হয় সাড়ে ৬ হাজার ফুট ড্রেজারের পাইপ। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন নিয়ে পালিয়ে যায় বালু ব্যবসায়ীরা।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুদ্দিন গিয়াস জানান, অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa