ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

সোহ্‌রাওয়ার্দীর নির্মাণ প্রকল্প পরিদর্শনে মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
সোহ্‌রাওয়ার্দীর নির্মাণ প্রকল্প পরিদর্শনে মন্ত্রী

ঢাকা: সোহ্‌রাওয়ার্দী উদ্যানে চলমান স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের (তৃতীয় পর্যায়) কাজ পরিদর্শন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার (৫ আগস্ট) দুপুরে তিনি পরিদর্শনে যান।

এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, প্রকল্প পরিচালক সানোয়ার হোসেনসহ স্থাপত্য অধিদপ্তরের প্রকৌশলী এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

পরিদর্শন শেষে মন্ত্রী প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন। এসময় মন্ত্রী বলেন, সোহ্‌রাওয়ার্দী উদ্যান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্থান। এ স্থানকে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক নিদর্শন ধরে রেখে দৃষ্টিনন্দন করতে হবে। কাজের যথাযথ মান নিশ্চিত করতে হবে।  

সোহ্‌রাওয়ার্দী উদ্যানে ২৬৫ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে তৃতীয় পর্যায়ের কাজ চলছে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের স্থান ও ১৬ ডিসেম্বর পাকিস্তানি সেনাবাহিনীর আত্মসমর্পণের স্থান সংরক্ষণ এবং ইন্দিরা মঞ্চের ভাস্কর্য নির্মাণ, আন্ডার পাস, পার্কিং ও প্রশস্ত জলাধার নির্মাণসহ পুরো চত্বর দৃষ্টিনন্দন করা হবে। ২০২১ সাল পর্যন্ত প্রকল্পের মেয়াদ নির্ধারিত রয়েছে।  

এর আগে সোহ্‌রাওয়ার্দী উদ্যানে দুই পর্যায়ে প্রায় ২৪৫ কোটি ব্যয়ে স্বাধীনতা স্তম্ভ, ভূগর্ভস্থ জাদুঘর, জলাধার, উন্মুক্ত মঞ্চ, সীমানাপ্রাচীর ইত্যাদি নির্মাণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ডিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa