ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

খুলনায় সাড়ে ৪ মাসে আট আইনজীবীর মৃত্যু, শোক সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
খুলনায় সাড়ে ৪ মাসে আট আইনজীবীর মৃত্যু, শোক সভা

খুলনা: করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বুধবার (৫ আগস্ট) থেকে দেশের সব নিম্ন আদালতে বিচার কাজ শুরু হয়েছে। এর মধ্য দিয়ে শুরু হয়েছে শারীরিক উপস্থিতিতে স্বাভাবিকভাবে বিচার কাজ।

তবে করোনার লকডাউনের সাড়ে ৪ মাসে খুলনায় করোনায় চারজনসহ নানান রোগে আটজন আইনজীবীর মৃত্যুতে বিচার কার্যক্রম স্থগিত রেখে তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় শোক সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৫ আগস্ট) দুপুরে খুলনা জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বঙ্গবন্ধু ভবনে এ শোক সভা অনুষ্ঠিত হয়।

খুলনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কে এম ইকবাল হোসেনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন জেলা পিপি এনামুল হক, মোফাজ্জেল বন্দসহ সিনিয়র আইনজীবীরা।

খুলনার নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, করোনাকালীন সময়ের ১২৯ দিন পর বুধবার আদালত খুলে দেওয়া হয়েছে। কিন্তু খুলনায় আদালতের কার্যক্রম হয়নি। কারণ করোনাকালে আমরা আট সহকর্মী আইনজীবীকে হারিয়েছি। তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে দুপুরে বঙ্গবন্ধু ভবনে শোক সভা অনুষ্ঠিত হয়।

করোনায় ১ জুন মারা যান অ্যাডভোকেট মো. শওকত আলী, ৩০ জুন অ্যাডভোকেট কায়সার ঠাকুর, ২৯ জুলাই অ্যাডভোকেট মো. নুরুল হক ও ৪ আগস্ট অ্যাডভোকেট শেখ মো. আব্দুর রশিদ। এছাড়া নানা রোগে মারা যান অ্যাডভোকেট মিনাক্ষী বিশ্বাস, অ্যাডভোকেট আ ক ম ফিতরাত হোসাইন, অ্যাডভোকেট মো. আব্দুল ওহাব ও অ্যাডভোকেট শেখ আব্দুল হাকিম।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa