ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

পাটুরিয়া লঞ্চ ঘাটে ঈদ ফেরত যাত্রীরা আসতে শুরু করেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
পাটুরিয়া লঞ্চ ঘাটে ঈদ ফেরত যাত্রীরা আসতে শুরু করেছে পাটুরিয়া লঞ্চ ঘাটে ঈদ ফেরত যাত্রীরা আসতে শুরু করেছে

মানিকগঞ্জ: ঈদের ছুটি শেষ। তাই ঈদ ফেরত দক্ষিন-পশ্চিম অঞ্চলের মানুষ দৌলতদিয়া ঘাট পার হয়ে পাটুরিয়া ঘাটে এসে যান্ত্রীক শহর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি করে কর্মস্থলে ছুটে চলছে।

সকাল থেকেই পাটুরিয়া লঞ্চ ট্রার্মিনালে এসে ঢাকামুখি যাত্রীর ভিড় করেন।

বুধবার (৫ আগষ্ট) সকাল সোয়া ১১টার দিকে পাটুরিয়া লঞ্চ ট্রার্মিনালে যাত্রীদের আগমন লক্ষ করা গেছে। লঞ্চঘাট পার হয়ে পাটুরিয়া বিআরটিএ বাস ট্রার্মিনাল থেকে নিজ নিজ গন্তব্যে রওনা হচ্ছেন।

পাটুরিয়া লঞ্চ ঘাটের মালিক সমিতির ম্যানেজার পান্না-লাল নন্দি বাংলানিউজকে বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের ভিড় বাড়ছে। তবে, বৃহস্পতিবার (৬ আগস্ট) থেকে গার্মেন্স কর্মীদের আগমনে ভিড় কয়েকগুণ বেড়ে যাবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি লঞ্চ চলাচল করছে।

বিআইডব্লিউটিএ আরিচা ঘাট শাখার সহকারি পরিচালক (ট্রাফিক) ফরিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, দৌলতদিয়া ঘাট হয়ে সকাল থেকে কিছু কিছু ঢাকামুখি যাত্রী আসতে শুরু করেছে। বৃহস্পতিবার থেকে পোশাক কারখানাগুলো খোলা। তাই বৃহস্পতিবার ও শুক্রবার যাত্রীদের মূল চাপটি পড়বে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি লঞ্চ চলাচল করছে। দৌলতদিয়া ঘাট পয়েন্টে আমাদের বিআইডব্লিউটিএ টিম তৎপর রয়েছে, যাতে কোনো লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন না করতে পারে। এছাড়া স্বাস্থবিধি মেনে প্রত্যেকটি লঞ্চে যাত্রী বহন করার জন্য আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa