ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলে গেলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ডা. হজরত আলী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
চলে গেলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ডা. হজরত আলী ডা. হজরত আলী

সাতক্ষীরা: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কালিগঞ্জ থানা সংগ্রাম পরিষদের সভাপতি, উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠকালীন সভাপতি, ৭০-এর দশকে সর্বজন স্বীকৃত আদর্শ চিকিৎসক ডা. হজরত আলী (৯০) আর নেই।

মঙ্গলবার (৪ জুলাই) বিকেল পৌনে ৫টায় তিনি কালিগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্না ইল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, গুনগ্রাহী ও রাজনৈতিক সহযোদ্ধা রেখে গেছেন।

রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ডা. হযরত আলী ১৯৭১ সালে ভারতে আশ্রিত বাঙালি শরণার্থী এবং মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা দিতেন। এজন্য বাংলাদেশের অস্থায়ী সরকারের কাছ থেকে তিনি কোনো ভাতা কিংবা সম্মানি নিতেন না।

এতদাঞ্চলে তিনি একমাত্র ব্যক্তি, যিনি বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে সব ভয় ডর উপেক্ষা করে কালিগঞ্জের ষষ্ঠীতলায় দিনের পর দিন বুকে প্ল্যাকার্ড ঝুলিয়ে আন্দোলনে নেমেছিলেন।

এদিকে, তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাঈদ মেহেদী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সী, সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, কালিগঞ্জ প্রেসক্লাব, সাতক্ষীরা জেলা বিএমএসহ বিভিন্ন সংগঠন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।