ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্কুলছাত্রীর ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
স্কুলছাত্রীর ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবি

ঢাকা: কচুয়ায় উপজেলার স্কুলছাত্রীর ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

মঙ্গলবার (৪ আগস্ট) সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

এতে বলা হয়, পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী, চাঁদপুরের কচুয়ায় নবম শ্রেণির এক ছাত্রীকে (১৪) ধর্ষণের পর হত্যা করা হয়েছে। গত ২ আগস্ট উপজেলার ৯নম্বর কড়ইয়া ইউনিয়নের একটি খাল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।  

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় বেশিরভাগ ক্ষেত্রে অপরাধীর শাস্তি না হওয়ায় নির্যাতন ও ধর্ষণ দিনদিন বেড়েই চলেছে। বর্বরতার দিক দিয়েও তা আগের নির্যাতনের মাত্রাকে ছাড়িয়ে যাচ্ছে। বাংলাদেশে ১০০ নারী ধর্ষণের মামলার ৯৭ টিরই বিচার হয় না। টাকা আর ক্ষমতার দাপটে অপরাধীরা অধিকাংশ সময় পার পেয়ে যায়। অবিলম্বে নেতৃদ্বয় ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।