ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ১০০ বস্তা সরকারি ভিজিডির চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
নওগাঁয় ১০০ বস্তা সরকারি ভিজিডির চাল জব্দ সরকারি চাল জব্দ। ছবি: বাংলানিউজ

নওগাঁ: নওগাঁর রাণীনগর উপজেলায় একটি বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় ১০০ বস্তা (৩০ কেজির) ভিজিডির চাল জব্দ করা হয়েছে।  

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর ২টায় একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামের ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়ি থেকে এ চাল জব্দ করা হয়।

এসময় ওই বাড়ির মালিক জয়েন উদ্দিনের মা জোবেদা বিবি জানান, যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু এই চাল কিনে জোর করে তার বাড়িতে মজুদ করে বস্তা পরিবর্তন করছিলেন। এসময় সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে পরিত্যক্ত অবস্থায় মোট ৩ হাজার কেজি চাল এবং সরকারি ৯৮টি খালি বস্তা ও ২টি চাল ভর্তি বস্তা জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

স্থানীয়রা জানান, বাবু দীর্ঘদিন ধরে ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলামের যোগসাজশে সরকারি চাল ক্রয়-বিক্রয়ের এই অবৈধ ব্যবসা করে আসছে। তারই ধারাবাহিকতায় বাবু পরিষদে চাল বিতরণের সময় উপকারভোগীদের কাছ থেকে এই ভিজিডির চাল ক্রয় করে খোলা বাজারে বিক্রি করার প্রস্তুতি নিচ্ছিলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, সংবাদ পেয়ে চালগুলো জব্দ করা হয়েছে। এর সঙ্গে জড়িতদের বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।