ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রজ্ঞাপন: চট্টগ্রাম সিটিতে ৬ আগস্ট থেকে প্রশাসক সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
প্রজ্ঞাপন: চট্টগ্রাম সিটিতে ৬ আগস্ট থেকে প্রশাসক সুজন ...

ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ শেষ হতে যাওয়ায় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ খোরশেদ আলম সুজনকে প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার (০৪ আগস্ট) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধনী) আইন, ২০১৯ অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মেয়াদ আগামী ৫ আগস্ট উত্তীর্ণ হবে বিধায় খোরশেদ আলম সুজনকে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এ নিয়োগের মেয়াদ ৬ আগস্ট থেকে সর্বোচ্চ ১৮০ দিন। খোরশেদ আলম সুজন আগামী ৬ আগস্ট সকালে প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এরআগে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক হিসেবে মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নাম ঘোষণা করেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুজন সাবেক মেয়র মহীউদ্দিনের ঘনিষ্টজন এবং সে কারণে তিনি মনোনীত হয়েছেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, মেয়াদোত্তীর্ণ হওয়ার পর সেখানে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নির্বাচন কমিশন বাধ্য হয়েছে নির্বাচন স্থগিত করতে। তাই আইন অনুযায়ী সেখানে প্রশাসক নিয়োগ করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম সুজনকে প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছেন। তিনি ছাত্ররাজনীতি করেছেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন। রাজনীতিতে সবসময় সক্রিয় ছিলেন।

মন্ত্রী বলেন, সাবেক মেয়র মহীউদ্দিন সাহেবের সঙ্গে তার একটা ঘনিষ্টতার কারণে সিটি করপোরেশনের অনেক ব্যাপারেই তিনি অবহিত। এ রকম বিষয়গুলোকেই প্রধানমন্ত্রী হয়তো আমলে নিয়েছেন। বিজ্ঞ রাজনীতিক, সৎ ও আদর্শবান মানুষ হিসেবেও বেশ প্রচার আছে তার।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।