ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটি শেষ হলেও কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
ঈদের ছুটি শেষ হলেও কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায় ঈদের ছুটি শেষ হলেও কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায়।

রাজশাহী: ঈদ-উল-আজহার ছুটি শেষ। টানা তিনদিনের ছুটি শেষে খুলেছে রাজশাহীর সব সরকারি-বেসরকারি অফিস, আদালত এবং ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান।

কিন্তু সবাই গ্রামের বাড়ি থেকে না ফেরায় এখনো কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায়।

৩১ জুলাই শুক্রবার থেকে এবার তিনদিনের ঈদের ছুটি শেষ হয় ৩ আগস্ট সোমবার। কিন্তু মঙ্গলবারও (৪ আগস্ট) গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করে শহরে ফিরছে মানুষ।

সোমবার কর্মদিবস শুরু হলেও এখনো চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা ফেরেনি অফিসগুলোতে। ঈদের পর দ্বিতীয় কর্মদিবসে সহকর্মীদের সঙ্গে গল্প ও আড্ডায় সময় কাটছে চাকরিজীবীদের। করোনার কারণে কোলাকুলি ও হাত না মেলালেও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলছে গল্পের আসর। সেখানে হচ্ছে করোনাকালীন ঈদের অভিজ্ঞতা, কোরবানি আর পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপনের গল্প।

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী আমজাদ হোসেন বলেন, ‘ঈদের ছুটি শেষে প্রথম কয়েক কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীরা সাধারণত একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে থাকেন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এবার শারীরিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে। তবে দূরত্বে থেকেও একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। পাশাপাশি নিজের কাজও করছেন। এ কারণে মোটামুটি সব অফিসেই ছুটির পরও ঈদের আমেজ চলছে। আর ঈদের পরের এ সময়টায় এভাবেই কাজকর্ম চলে। তবে কাল-পরশু ব্যস্ততা বাড়বে। ’

এদিকে, রাজশাহীতে ঈদের আমেজ বিরাজ করছে প্রধান সড়কগুলোতেও। করোনার কারণে এমনিতেই শহরের আগের চেয়ে ব্যস্ততা কম। চিরচেনা সেই যানজট এখন আর তেমন চোখে পড়ে না। তারপরও বাস-সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছে। কিন্তু যাত্রী তূলনামূলকভাবে কম।

এদিকে ঈদের পর রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালে তেমন চাপ বা ভিড় নেই। বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় বিকেলে নির্মল বাতাসের জন্য পদ্মাপাড়ে ভিড় করছে মানুষ।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।